চাকরি মেলায় চাকরি পেলো ৬৫ প্রতিবন্ধী

99

মাইজব ডেস্ক : সমাজকল্যাণ মন্ত্রণালয় দেশের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর কল্যাণ, উন্নয়ন ও ক্ষমতায়নের জন্য বহুমাত্রিক কর্মসূচি বাস্তবায়ন করে আসছে। এরই ধারাবাহিকতায় জাতীয় প্রতিবন্ধী ফাউন্ডেশন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের তত্ত্বাবধানে প্রতিবন্ধী ব্যক্তিদের জীবনমান উন্নয়নের জন্য দ্বিতীয়বারের মতো ‘জব ফেয়ার-২০১৮’ অনুষ্ঠিত হলো।
বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ১৪ ও ১৫ অক্টোবর দুই দিনব্যাপী মেলার শেষ দিন ৬৫ জনকে চাকরি নিশ্চিত করাসহ ৩০০ জনকে চাকরির প্রতিশ্রুতি দেয়া হয়েছে। মেলায় অংশ নেয় ২০টি চাকরিদাতা প্রতিষ্ঠান।
আয়োজনে বিশেষ অতিথি ও সমাজকল্যাণ মন্ত্রণালয় সচিব জিল্লুর রহমান তার বক্তব্যে প্রতিটি বিভাগে বছরে দুইবার এ ধরনের মেলার আয়োজনের প্রতিশ্রুতি দেন।

মেলার মিডিয়া পার্টনার বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান বলেন, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, সম্পদ। তারা সুযোগ পেলে যোগ্যতা অনুযায়ী কাজের মাধ্যমে সমাজে অবদান রাখতে পারবেন। তাইতো তাদের প্রতিবন্ধী না বলে বিশেষ চাহিদাসম্পন্ন ব্যক্তি বলতে পারি।
মেলায় প্রধান অতিথি ছিলেন মোহাম্মাদ আবুল কালাম আজাদ মুখ্য সমন্বয়ক (এসডিজি বিভাগ), প্রধানমন্ত্রী কার্যালয়, সভাপতি মাহমুদা মিন আরা (অতিরিক্ত সচিব) ব্যবস্থাপনা পরিচালক, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন।

উল্লেখ্য, প্রতিবন্ধীবান্ধব বাংলাদেশ সরকার প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ২০১৩ এবং নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট আইন ২০১৩ নামে দুটো আইন প্রণয়ন করেছে।